https://www.totobangla.net/search/label/Android

Why my site not rank in google? 8 Important Reasons| SEO Tips

This is a common problem for blogger.There site can't rank in Google.Here i describe 8 major topic for about your site Google Ranking.You Need to fix this things...

Why Your Website Is Not Rank In Google?

Seo Tips@ গুগলে কেন আপনার ওয়েবসাইটটি Ranking এ আসছে না। কি কি করতে হবে Google Ranking করার জন্য।সেই সম্পর্কে আজকে গুরুত্বপূর্ন নিয়ে আলোচনা করবো।নিচে আলোচিত বিষয়গুলোকে Improve  করতে পারলে।আপনার Website Google Rank করাতে পারবেন।
8 Important Reasons for your site not rank in google
8 Important Reasons for your site not rank in google

Nobody Can Find You In Google

হয়তবা আপনি আপনার সাইটকে খুব সুন্দরভাবে সাজিয়েছেন।সাইটকে খুব মানস্মতভাবে Develop করেছেন।কিন্তু যদি আপনাকে কেউ গুগলে খুজে না পায়।তাহলে আপনার সব পরিশ্রম কিন্তু বৃথা যাবে।

গুগলে যেন আপনার সাইট কিংবা আপনার পন্যকে সবাই খুজে পায়।আপনাকে সবসময় সেই চেষ্টা করতে হবে।সেজন্য উওম মাধ্যম হলো সাইটের SEO করা।তবে এসইও করার আগে নিজেকে দুটো প্রশ্ন করুন,
  • কেন মানুষ আপনাকে গুগলে খুজবে?
  • কেন আপনার সাইটকে Google first পেজে নিয়ে আসবে?
শুধু শুধু SEO করলেই যে আপনার সাইট গুগলের ফাষ্ট পেজে চলে আসবে, তা কিন্তু নয়।গুগলে দৈনিক ১ বিলিয়ন বা তারও বেশি Article Publish হয়।এখন চিন্তার বিষয় হলো,এতো Article র মধ্যে গুগল কেন আপনার ওয়েবসাইটকে তার ফাষ্ট পেজে শো করবে?

গুগলে ইনডেক্স হওয়া বিলিয়ন! বিলিয়ন!!! আর্টিকেলের সাথে প্রতিযোগিতা করে।গুগলের ফাষ্ট পেজে আসাটা যে কতটা দুস্কর।আপনি হয়তবা সেই বিষয়টা  ভালোভাবেই বুঝতে পেরেছেন।

তাই Website Create করার পর থেকে গুগলকে বোঝানোর চেষ্টা করবেন।Google যেন বুঝতে পারে,আসলে আপনার সাইটটি কি উদ্দেশ্য তৈরি করেছেন। কোন কোন মানুষদের টার্গেট করেছেন।আর সেই টার্গেট করা মানুষদের আপনি কি কি সেবা দিচ্ছেন।

গুগলকে এই বিষয়গুলো বোঝানোর প্রক্রিয়াকে আমরা ”SEO” বলে থাকি।আর গুগল যখন সঠিকভাবে আপনার ওয়েবসাইট সম্পর্কে বুঝতে পারবে।তখন গুগলের ফাষ্ট পেজে আসার রাস্তাটা অনেক সহজ হয়ে যাবে।মূলত তখন থেকেই সাফল্যর শুরু হবে আপনার "Blogging Carrier"

আমরা প্রত্যেকেই চাই, যেন আমার সাইটটি গুগলে র‌্যাংক করে।কিন্তু প্রায় সময়েই হতাশ হয়ে যাই।কেননা গুগলে র‌্যাংক করে ফাষ্ট পেজে আসা তো দুরের কথা।৮-১০ নম্বর পেজেও নিজের সাইটকে খুজে পাই না অনেকসময়।

তবে এই র‌্যাংক না করার পিছনে বেশ কিছু কারন আছে।গুগলে Website Rank না করার বিশেষ ১১ কারন খুজে পেয়েছি আমি।যদি আপনার সেই কারনগুলো থেকে থাকে।তাহলে চেষ্টা করবেন সেই সমস্যাগুলোর সমাধান করার।

1.Content Not Optimize 

কথাটা কতটুকু বিশ্বাস করবেন জানিনা।তবে এটা সত্য যে গুগল সত্যিই আপনার কাছে হেল্প চায়।যখন গুগলের কাছে কেউ কোনো কিছু জানতে চায়।তখন গুগল ঠিক আমাদের কাছে এসে সেই প্রশ্নের উওর জানতে চায়।

গুগলে কেউ কিছু জানতে চাইলে।Google Bot গুগলে ইনডেক্স থাকা উওরগুলির মধ্যে খুজতে থাকে সেই প্রশ্নের উওরগুলো।ঠিক সেই সময় Google Bot মনে করে তার ইনডেক্সে থাকা যে যে Post/Article গুলো সেই প্রশ্নের উওরের জন্য উপযুক্ত।

গুগল তখন সেই পোষ্টগুলোকে তার ফাষ্ট পেজে দেখায়।গুগল বোট যেন আপনার লেখা আর্টিকেলকেও প্রশ্নের উওরের জন্য উপযুক্ত মনে করে।আপনাকেও ঠিক সেভাবেই আর্টিকেল লিখতে হবে।আর তার সাথে আপনার Article Optimize করতে হবে।

মূলত এই প্রক্রিয়াকে বলা হয় SEO।আর তবে আপনার Article Optimize কে বলা হয় On-page SEO.

How to check on-page SEO for your website?

যদি আপনি চেক করতে চান, আপনার ওয়েবসাইটটি On-Page SEO এর জন্য কতটা উপযুক্ত।তাহলে আপনি চেক করতে পারবেন।আপনি ফ্রিতে আপনার ওয়েবসাইটের জন্য অনপেজ এসইও চেক করতে চান।তাহলে এই On page Seo Checker টুলসটি ব্যবহার করতে পারেন।


এই লিংকে ক্লিক করার পর আপনার সামনে একটা বক্স আসবে।সেই বক্সে আপনার ডোমেইন লিংক দিয়ে সাবমিট অপশনে ক্লিক করুন।

যদি আপনার সাইটের অনপেজ এসইও স্কোর ১০০ না দেখায়।তাহলে আপনাকে আরও এসইও অপটিমাইজ করতে হবে।

2.Not Enough Quality Content

অনেকসময় দেখা যায়, আমরা ১০০ বা তার অধিক আর্টিকেল সাইটে পাবলিশ করি।কিন্তু তারপরও আশানুরুপ ফলাফল পাইনা।যার ফলে আমরা হতাশ হয়ে পড়ি।আবার অনেকেই এইখান থেকেই Blogging করা ছেড়ে দিয়ে চলে যাই।

কিন্তু আমরা কখনই ভাবিনা, যে ১০০ আর্টিকেল তো পাবলিশ করেছি।কিন্তু সেই আর্টিকেলগুলো কোয়ালিটি সম্পন্ন কিনা।মনে রাখবেন,একটা ভালো আর্টিকেল পারে সহজেই Google Rank করাতে।

আর্টিকেল ১০০ টা নয়।পারলে ১০ টা আর্টিকেল লিখুন।আর সেই আর্টিকেলগুলো যেন সম্পূর্ন কোয়ালিটি সম্পন্ন হয়।তাহলে এই ১০ টা আর্টিকেল আপনার ১০০ টা আর্টিকেলের কাজ করে দিবে।

আমি প্রায় Blogger দের দেখি।তারা বেশিরভাগ সময় SEO, Backlink  এর পেছনে সবচেয়ে বেশি সময় ব্যয় করে।আরে ভাই, আপনার সাইটে যদি ভালো মানের Content না থাকে।তাহলে এগুলো করে লাভ কি?

সবসময় মনে রাখবেন, Content Is King.যদি আপনি আপনার সাইটে ভালো মানের আর্টিকেল লিখতে পারেন।তাহলে ধরে নিবেন, আপনার সাইট গুগলে র‌্যাংক করার SEO ৭০% কমপ্লিট।বাকিটা নির্ভর করবে OFF-Page SEO এর উপর।

আর যদি আপনার সাইটে ভালো মানের কোনো আর্টিকেল না থাকে।তাহলে এসইও করেও কোনো লাভ হবে না।কারন ভিজিটররা আপনার সাইটে আসবে ঠিক।কিন্তু তেমন কিছু না পেলে আবার অন্য সাইটে মুভ করবে।তার সাথে আপনার সাইট এর র‌্যাংকিং ডাউন হয়ে যাবে।

How to write quality content?

কোয়ালিটি কন্টেন্ট লেখার জন্য প্রথমে আপনাকে একটা উপযুক্ত ”Keyword” বেছে নিতে হবে। একটা মানসম্মত কিওয়ার্ড সিলেক্ট করার পর।সেই কিওয়ার্ডের উপর একটি কোয়ালিটি কন্টেন্ট লিখলে।গুগলে আপনার সাইট সহজেই র‌্যাংক করবে।কারন গুগল সবসময় কোয়ালিটি কন্টেন্ট কে গুরুত্ব দেয়।

যদি আপনি এই কাজটা নিজে থেকেই করতে পারেন।তাহলে তো ভালোই।নতুবা কিছু অর্থ ব্যয় করে অন্য কারও কাছ থেকে লিখে নিতে পারেন।

যদি আপনি নিজে থেকে আর্টিকেল লিখে থাকেন।তাহলে মনে রাখবেন আপনার প্রতিটা Article যেন, সর্বনিম্ম 1000 Word এর হয়।যদি এর থেকে আরও বেশি ওয়ার্ডের আর্টিকেল লিখতে পারেন।তাহলে তো ভালো! তবে এর থেকে কম Word হলে সমস্যা হতে পারে।

যদি  আপনি ১০০০ ওয়ার্ড এর থেকে আরও বেশি ওয়ার্ড লিখতে পারেন।তাহলে আপনার আর্টিকেলটি তথ্যবহুল হবে।এবং গুগল সবসময় তথ্যবহুল আর্টিকেলকে প্রাধান্য দেয়।

আপনার কোনো কন্টেন্ট রাইটার এর প্রয়োজন হলে।আমাকে মেইল করতে পারেন।

3.Your Blog Isn't Mobile Responsive

গুগলে আপনার Website Rank না করার পিছনে প্রধান কারন আপনার সাইট Mobile Friendly না হওয়া।যার ফলে আপনার ওয়েবসাইট লোড হতে অনেক বেশি সময় নিবে।আর এমন অবস্থায় ওয়েবসাইটকে গুগলে র‌্যাংক করানো বেশ কঠিন হয়ে পড়বে।

গুগলে আপনাকে সার্চ করে পাওয়ার পর।যদি আপনি আপনার সাইটে প্রবেশ করতেই অনেক লোড নেয়।তাহলে ভিজিটির পুনরায় ব্যাক করে অন্য সাইটে চলে যাবে।যার প্রভাব পড়বে আপনার ”Website SEO”তে।ফলস্বরুপ আপনি আপনার Google Ranking হারাবেন।

সবসময় মনে রাখবেন,যখন আপনি আপনার ওয়েবসাইটকে ডিজাইন করবেন।তখন বারবার সেই ডিজাইনগুলো Mobile Responsive কিনা তা চেক করে নিবেন।মোবাইল রিসপনসিভ চেক করার পাশাপাশি Desktop Responsive কিনা।সেটা চেক করে নেওয়াটাই উওম হবে।

আপনি ওয়েবসাইট মোবাইল রিসপনসিভ কিনা চেক করতে চাইলে    এখানে Mobile Friendly Test ক্লিক করুন।

How to make website/blog mobile responsive?

যদি আপনি Wordpress ব্যবহার করে থাকেন।তাহলে চেষ্টা করবেন ভালোমানের hosting plan ব্যবহার করার।তার সাথে এমন কোনো প্লাগিন ব্যবহার করবেন না।যেগুলোর কারনে আপনার সাইটের লোডের মাএা বাড়িয়ে দেয়।যদি আপনার ব্যয় করার মতো সার্মথ্য থাকে।তবে চেষ্টা করবেন পেইড প্লাগিন ব্যবহার করার।

আর যদি আপনি Blogger ব্যবাহর করে থাকেন।তাহলে Mobile Responsive Template ব্যবহার করবেন।মনে রাখবেন, Blogger সাইটের ডিজাইন নয়।আর্টিকেল দিয়ে সাজানোর চেষ্টা করবেন।মোবাইল রিসপনসিভ টেমপ্লেট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন Blogger Template

টেমপ্লেটের হোমপেজে বেশি উইজেড ব্যবহার করবেন না।এতে করে সাইটের লোড বেশি নেয়।আপনি যে ইমেজগুলো আপলোড করবেন।সেই ইমেজগুলো ভালোভাবে অপটিমাইজ করবেন।

4.competitor analysis

Google Ranking এর ক্ষেএে সবচেয়ে গুরুত্বপূর্ন বিষয় হলো Competitor Analysis করা।বর্তমান সময়ে টিকে থাকতে হলে আপনাকে অবশ্যই এই কাজটি করতে হবে।কারন বর্তমানে এই সেক্টরে প্রতিযোগীতার মাএা আকাশচুম্বী।

আবার অনেক ব্যক্তি আছে, যারা তাদের নিজস্ব ওয়েবসাইট কিংবা প্রডাক্টকে গুগলে র‌্যাংক করানোর জন্য বেশ অর্থ ব্যয়ও করছে।অনেক বড়-ছোট কোম্পানি গুগলে র‌্যাংক করার জন্য পেছন থেকে অনেক বড় এমাউন্ট এর ব্যয় করছে। 

বর্তমানে যার প্রবনতা অনেক বৃদ্ধি পেয়েছে।তবে তারা যে শুধু গুগলের ফাষ্ট পেজে আসার জন্যই অর্থ ব্যায় করছে, তা নয়।তারা গুগলের ফাষ্ট পেজে আসার ফলে।তারা তাদের পন্যগুলোকে বেশি পরিমানে সেল করে লাভবান হচ্ছে।

আর আপনাকে প্রতিযোগীতা করতে হবে এদের সাথেই।তাই এদের সম্পর্কে ভালোভাবে এনালাইস না করলে।আপনার সময়,মেধা,শ্রম সবই বৃথা যাবে।

How to find competitor?
  Ads by google
ads by google

এখানে আপনি দেখতে পাচ্ছেন, যখন আমি ”How to buy Domain” কিওয়ার্ড টি লিখে গুগলে সার্চ করেছি।সেই কিওয়ার্ডের মোট সার্চ রেজাল্ট গুগল শো করছে 364,000 এখন এতো গুলো সার্চ রেজাল্টের মধ্যে টপে থাকা AD আইকনযুক্ত যে সাইটটি শো করছে।সেই সাইটটি গুগলে র‌্যাংক করানোর জন্য গুগলে কাছে অর্থ প্রদান করেছে।

তো এই কিওয়ার্ডে গুগলের ফাষ্ট পেজে আসা ওয়েবসাইটের সাথে প্রতিযোগীতা করত হলে।আপনাকেও গুগলের কাছে অর্থ প্রদান করতে হবে  Google ফাষ্ট পজিশনে আসার জন্য।

যদি আপনার তাদের সমপরিমান অর্থ ব্যয় করার সামর্থ্য থাকে।তাহলে আপনি সহজেই তাদের সাথে টক্কর দিতে পারবেন।কিন্তু যদি তা সম্ভবপর না হয় তাহলে কি করবেন?

যদি আপনি চান, গুগলে র‌্যাংক করানোর জন্য কোনো প্রকার অর্থ ব্যয় না করেই।ঐ কিওয়ার্ড নিয়েই কাজ করবেন।তাহলে সেই AD আইকন বাদে তার নিচে যে ওয়েবসাইটগুলো শো করছে।সেই ওয়েবসাইটগুলো সম্পর্কে এনালাইসিস করা শুরু করে দিন।

এই সাইটগুলো মূলত আপনার Competitor.যদি আপনি সেই সাইটগুলো সম্পর্কে এনালাইসিস করার পর।মনে করেন তাদের সাথে প্রতিযোগীতা করতে পারবেন।আপনার সেরকম ক্ষমতা আছে।তাহলে আপনি সেই ”Keyword” নিয়ে কাজ করতে পারেন।অন্যথায় সেই কিওয়ার্ডের আশা ছেড়ে দিন।

এটাই হলো কমপিটিটর এনালাইসিস।তাই যে কোনো ”Keyword” নিয়ে কাজ করার আগে।অবশ্যই কমপিটিটরদের সম্পর্কে এনালাইস করবেন।

What to do about your competitor?

যখন আপনি আপনার কমপিটিটর দের খুজে নিতে পারবেন।তখন আপনার প্রধান এবং প্রথম কাজ হলো, তাদের নিয়ে Analyis করা।আপনাকে শুরুর দিকে এই বিষয়ে এনালাইস করতে বেশ সময় অপচয় করতে হবে।

আপনাকে ভালোভাবে দেখে নিতে হবে,তারা কিভাবে কাজ করে।কিভাবে তাদের সাইটকে সাজিয়েছে(site design)।কোন কোন Keyword নিয়ে তারা কাজ করে।কোথায় কোথায় তারা তাদের সাইটের জন্য Backlink নিয়েছে।এই সকল বিষয়গুলো সম্পর্কে আপনাকে অবগত হতে হবে।

যখন আপনি সঠিকভাবে তাদের সাইটগুলোকে এনালাইস করতে পারবেন।তখন আপনি নিজেই বুঝে যাবেন।তাদের সাথে প্রতিযোগীতা করতে পারবেন কিনা।এবং আপনার সেই নিশে কাজ করা উচিত কিনা।

5.Google Don't Index Your Website

যদি আপনার কোনো ওয়েবসাইট থাকে।সেই সাইটে আপনি নিয়মিত Article Publish করেন।কিন্তু গুগল যদি সেগুলোকে Index না করে।তাহলে আপনার পাবলিশ করা সেই আর্টিকেলগুলোর কোনো মূল্যই থাকবে না Google search engine এ।

যার ফলে কোনো প্রকার Organic Traffic পাবেন না।আর ইনকামের যে বারোটা বাজবে, তা তো বুঝতেই পারছেন।

How to check what google index in your website?

যদি আপনি জানতে চান, আপনার সাইট এ যতগুলো Article Publish করা হয়েছে।তার মধ্যে কোন কোন আর্টিকেলগুলোকে গুগল ইনডেক্স করেছে।এবং কোন কোন আর্টিকেল গুলোকে গুগল ইনডেক্স করেনি।

এই বিষয়টি চেক করার অনেক উপায় থাকলেও।আমি আপনাদের খুব সহজ একটি উপায় বলে দিচ্ছি,

আপনি গুগলে গিয়ে টাইপ করুন: site:yoursite.com (মনে রাখবেন, এখানে ”www” বা ”/”দিবেন না।আর আপনার যে ডোমেইন আছে।সেই ডোমেইনটিই দিবেন)

যদি আপনি এভাবে গুগলে সার্চ করেন।তাহলে আপনি দেখতে পারবেন।গুগল আপনার ওয়েবসাইটের কি কি ইনডেক্স করেছে।আর কি কি ইনডেক্স করেনি।

তবে যদি আপনি নিচের পিকচারের মতো দেখতে পান।তাহলে বুঝে নিবেন, গুগল আপনার সাইটকে এখনও ইনডেক্স করেনি।
google search console
google search console 

How to index your website in Google?

গুগল আপনার ওয়েবসাইটকে খুব সহজেই খুজে পাবে।তবে তার জন্য আপনাকে কয়েক ষ্টেপ কাজ করার পর কিছুদিন অপেক্ষা করতে হবে।

যদি আপনি আপনার সাইটকে গুগলে ইনডেক্স করতে চান।তাহলে Google Search Console গিয়ে আপনার Sitemap Generate করুন।আর সাইটম্যাপ জেনারেট করার সময় Google Bot কি কি বিষয় গুলো Index করবে।আর কোন কোন বিষয়গুলো Index করবে না।সে বিষয়ে গুগল বটকে ভালোভাবে নির্ধারন করে দিন।

6.Meta Tag Is Not Optimize

আপনার ওয়েবসাইটটি কোন বিষয়ের উপর গঠিত। সেটি আপনার সাইটের মেটা ট্যাগ পরিচয় করে দেয়।গুগলে থাকা সব ওয়েবসাইটগুলোর নির্দিষ্ট Meta Tag আছে।এই মেটা ট্যাগ মূলত আপনার ওয়েবসাইটের বিষয়বস্তু সম্পর্কে সংক্ষিপ্ত আকারে বলে দেয়।
                 
Blogger meta tag
Blogger meta tag

আপনার ওয়েবসাইটে শুধু Meta Tag দিলেই হবে না।তার সাথে আপনাকে সেই মেটা ট্যাগকে অপটিমাইজ করতে হবে।

How to check meta tag in your website?

আপনি আপনার ওয়েবসাইট এর জন্য Meta Tag চেক করতে চাইলে এই Meta tag cheker tools  টি ব্যবহার করতে পারেন।এখানে Click করার পর একটি বক্স আসবে।সেই বক্সে আপনার ওয়েবসাইটের লিংকটি বসিয়ে দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

তারপর আপনি আপনার ওয়েবসাইটের মেটা ট্যাগ দেখতে পারবেন।এবং আপনি চাইলে সেই রিপোর্টগুলোকে ডাউনলোড করে নিতে পারবেন।

how to improve your website title tag?

একটা ওয়েবসাইটের টাইটেল ট্যাগ খুব গুরুত্বপূর্ন ।আপনার টাইটেল ট্যাগ টি এমনভাবে ক্রিয়েট করবেন।যেন মানুষ সেটা পড়ার পড়েই বুঝতে পারে, আপনার ওয়েবসাইটের ধরন কি।

যেমন ধরুন, "videobd.com-Share your Video with Worldwide". এই টাইটেলটা দেখেই অনুমান করা যাচ্ছে যে, এই সাইটটি ভিডিও রিলেটেড।তাই আপনার টাইটেল আপনার সাইটের বিষয়বস্তুর সাথে মিল রেখে দেওয়া উওম হবে।

তবে টাইটেল ট্যাগ দেয়ার আগে কিছু বিষয় মাথায় রাখবেন।
  • আপনি আসলে কোন কিওয়ার্ড নিয়ে কাজ করতে চান।সেই কিওয়ার্ড আপনার ওয়েবসাইটের টাইটেলে দিন।
  • আপনার সাইটের টাইটেল যেন ৫৫ ক্যারেক্টারের মধ্যে হয়।

How to improve meta description?

ওয়েবসাইটের মেটা ডিসক্সিপশন মূলত Google Search Ranking এ তেমন একটা প্রভাব ফেলে না।কিন্তু সার্চ রেজাল্টে আপনার সাইটের click through rate বাড়িয়ে দিতে সাহায্য করবে।ধরুন, কেউ কোনো কিছু সার্চ করার পর যদি আপনার সাইটটি প্রথম পেজে শো করে।

তারমানে এই নয় যে, প্রথম পেজে আসলেই আপনার ওয়েবসাইটে সবাই প্রবেশ করবে।তবে যদি আপনার সাইটের মেটা ডিসস্ক্রিপশনে লোভনীয় কিছু দিতে পারেন।তাহলে আপনার সাইটে ভিজিটর আসার সম্ভাবনা বেড়ে যাবে।

7.No High Quality Bancklink

ব্যাকলিংক কি?  এ বিষয়টা সহজভাবে বলতে।অন্যান্য ওয়েবসাইট আপনার ওয়েবসাইটকে সাপোর্ট করা বা সুপারিশ করাকে বলা হয় Backlink.  ব্যাকলিংক একটি Website Ranking এর ক্ষেএে বেশ গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে।

এখানে আমি বলে রাখি ২০১৯ এর গুগল আপডেটে বলা হয়েছিলো,”ব্যাকলিংক বর্তমানে এসইওতে তেমন প্রভাব ফেলবে না”।কিন্তু আমি এখনও ব্যাকলিংক এ মাধ্যমে বেশ কয়েকটি কিওয়ার্ডকে Google Rank করাতে পেরেছি।তাই Backlink এর উপর বিশ্বাস এখনও হারাতে পারিনি।

এর কারন হলো,যখন কোনো বড় বড় ওয়েবসাইটগুলো আপনার site সম্পর্কে ভালো সুপারিশ করবে।তখন গুগলের কাছে আপনার সাইট সম্পর্কে পজেটিভ সিগন্যাল পৌঁছাবে।আর এই পজেটিভ সিগন্যাল এর  কারনে গুগল ও আপনার সাইটকে র‌্যাংক করাতে সাহায্য করবে।

How to check my website backlink?

বর্তমানে ব্যাকলিংক চেক করার বিভিন্ন পেইড এবং ফ্রি টুলস আছে।যদি আপনি ফ্রি টুলস ব্যবহার করে আপনার সাইটের ব্যাকলিংক চেক করতে চান।তাহলে এখানে ক্লিক করুন Free Backlink Checker

আর যদি Paid Tools ব্যবহার করতে চান।তাহলে এই টুলসগুলো ব্যবহার করতে পারেন।

How to create quality backlink?

যদি আপনি আপনার ওয়েবসাইটের জন্য Backlink Create করতে চান।তাহলে যে ওয়েবসাইট থেকে ব্যাকলিংক ক্রিয়েট করতে চান।সেই ওয়েসাইটের মালিকের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন।তাদের সাথে কথা বলে আপনি আপনার সাইটের জন্য ব্যাকলিংক ক্রিয়েট করতে পারবেন।

নতুবা সেই ওয়েবসাইটের যেকোনো পোষ্টে Comment Option চালু থাকলে।কমেন্ট করে কিংবা Profile Create করেও ব্যাকলিংক তৈরি করতে পারবেন।

কিভাবে হাই কোয়ালিটি ব্যাকলিংক ক্রিয়েট করবেন।সে সম্পর্কে পরবর্তী পোষ্টে বিস্তারিত আলোচনা করবো।

8.No Social Media Activity

আপনি জানলে হয়তবা অবাক হবেন যে, আপনার সাইটের র‌্যাংকিং এর পিছনে। Social Media Signal অনেক গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে।

হয়তবা জানেন, তবে না জানলে জেনে নিন।ধরুন আপনার সাইটের নাম,”Bangla Blogger”।এখন যদি ফেসবুকে আপনার ”Bangla Blogger” নামে একটি Page বা Group থাকে।এবং সেই Page/Group এ অনেক Follower থাকে।তাহলে গুগলের কাছে সেটা পজেটিভ সিগন্যাল।

কারন যখন গুগল বাদেও অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলো থেকে আপনার ওয়েবসাইট/ কোম্পানির জনপ্রিয়তা থাকবে।তখন গুগলের কাছে এর মাধ্যমেও পজেটিভ সিগন্যাল পৌঁছাবে।

শুধু ফেসবুকে নয়, Linkdin/Quora/Twitter/Instagram সহো অন্যান্য Social Media গুলোতে যখন আপনার সাইটের নামে Account থাকবে।এবং সেই একাউন্টগুলো জনপ্রিয় হবে।

তখন গুগল ধরে নিবে আপনি একজন বিশ্বত্ব ব্যাক্তি কিংবা কোম্পানি।তখন গুগল নিজে থেকেই আপনার ওয়েবসাইটকে র‌্যাংক করিয়ে দিবে।তাই আপনি যদি এই কাজ গুলো না করে থাকেন।তাহলে চুপ করে বসে না থেকে আজ থেকেই আপনার সাইটের জন্য কাজ করা শুরু করে দিন।

গুগলকে আপনার সাইট সম্পর্কে ধারনা দিন।গুগল যেন বুঝতে পারে, আপনার Create করা ওয়েবসাইটি একটি বিরাট এবং বিশ্বস্ত কোম্পানি।

সর্বশেষ: আমরা বাঙ্গালি,তাই সবময় Income করার শর্টকার্ট পদ্ধতি খুজি।যার কারনে অনেক অসাধু উপায় অবলম্বন করতে দ্বিধাবোধ করিনা।
তাই চেষ্টা করি গুগলকে ফাঁকি দিয়ে অনেক অবৈধ উপায়ে কাজ করার।কিন্তু মনে রাখবেন, আমাদের বাবা-মা দের চোখকে ফাঁকি দিয়ে সব করতে পারলেও।গুগলকে ফাঁকি দেওয়া সম্ভব নয়।

কখনই গুগলকে ফাঁকি দিয়ে বা লুকিয়ে কোনো কাজ করার চেষ্টা করবেন না।মনে রাখবেন গুগল একটি কোম্পানি আর আপনি তার প্রডাক্ট (পাবলিশার)।তাই এমন কিছু করবেন না যেটা গুগলের নজরে খারাপ দেখায়।


হয়তবা অবৈধ কিছু করে কিছু ইনকাম করতে পারবেন।কিন্তু তা দীর্ঘস্থায়ী হবে না।
কিন্তু বৈধভাবে কাজ করলে তা হবে দীর্ঘস্থায়ী।








COMMENTS

Name

Android,3,Bangla Tech News,3,Blogger Templates,1,Blogging Tips,8,How to earn money,3,Technology Tips,17,
ltr
item
Totobangla.net - Bangladeshi tech news website: Why my site not rank in google? 8 Important Reasons| SEO Tips
Why my site not rank in google? 8 Important Reasons| SEO Tips
This is a common problem for blogger.There site can't rank in Google.Here i describe 8 major topic for about your site Google Ranking.You Need to fix this things...
https://1.bp.blogspot.com/-QAZgyXShp_o/XUHNn4WqohI/AAAAAAAAA0M/7ZZOkLxCh5w-OSvm7G44t-eoFv291lkWgCLcBGAs/s640/8-reasons-for-your-site-isn%2527t-rank-in-google.jpg
https://1.bp.blogspot.com/-QAZgyXShp_o/XUHNn4WqohI/AAAAAAAAA0M/7ZZOkLxCh5w-OSvm7G44t-eoFv291lkWgCLcBGAs/s72-c/8-reasons-for-your-site-isn%2527t-rank-in-google.jpg
Totobangla.net - Bangladeshi tech news website
https://www.totobangla.net/2019/07/why-my-site-not-rank-in-google.html
https://www.totobangla.net/
https://www.totobangla.net/
https://www.totobangla.net/2019/07/why-my-site-not-rank-in-google.html
true
2751192689318996488
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL Readmore Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All RECOMMENDED FOR YOU LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy