.breadcrumbs{display:none !important;}

Facebook blocked my Domain | How To unblock my Domain?


Facebook blocked my Domain@এই সমস্যাটিতে প্রায় সবাইকে কোনো না কোনো সময় পড়তে হয়।যার সম্পূর্ন প্রভাব পড়ে সাইটের ভিজিটরের উপর।বর্তমানে Blogger কিংবা ওয়েবসাইটগুলোতে বেশিরভাগ ভিজিটর আসে ফেসবুক থেকে।কিন্তু যখন ফেসবুক আপনার Domain Block করে দেয়।তখন বেশ বিপাকে পড়তে হয় সাইট Owner দের।
যদি আপনার Domain Facebook Block করে দেয়।তাহলে শুধু যে ভিজিটর হারাচ্ছেন, তা কিন্তু নয়।আপনার ডোমেইন সম্পর্কে গুগলের কাছেও একটা নেগেটিভ সিগন্যাল পৌঁছাবে।স্যোশাল শেয়ারিংয়ের মাধ্যমে যেমন আপনার সাইটের এসইওতে প্রভাব ফেলে।ঠিক তেমনি আপনার ডোমেইন সম্পর্কে ষ্প্যাম সিগন্যাল আপনার সাইটের এসইওতে বেশ প্রভাব ফেলবে।
তাই যতোদ্রত সম্ভব আপনার সাইটকে ফেসবুকের স্প্যাম লিষ্ট থেকে Domain Unblocked করা উচিত।কয়েকদিন আগে আমার একটা ডোমেইনকে ফেসবুক Block করছিলো।ইউটিউব এবং গুগলে Facebook Blocked My Domain নিয়ে অনেক ঘাটাঘাটি করেছি।কিন্তু তাদের দেওয়া তথ্য অনুযায়ী কোনো সুফল পাইনি।তবে বেশ কিছু উপায়ে আমি আমার ডোমেইনকে Unblock করতে পেরেছি।আজকে সেই বিষয়গুলো নিয়েই আলোচনা করবো।

Unblock My Domain From Facebook

  • Take Support To Friends,Family And Customer
  • Connect Facebook Via Email
  • Change Your Domain Url
facebook blocked my domain
facebook blocked my domain

Take Support For Unblock Your Domain From Facebook 


ফেসবুক থেকে আপনার Block হওয়া Domain Unblock করার উওম উপায় হলো এটি।আমি নিজেও এই উপায়ে আমার Block হওয়া ডোমেইনকে ফেসবুক থেকে Unblock করতে পেরেছি।

একবার ভাবুন তো, কেউ যদি আপনার লিংকে রিপোর্ট করার পর। ফেসবুক সেই লিংককে Block করে দেয়।ঠিক সেভাবে কেউ যদি আপনার দেওয়া সেই Url/Link কে সাপোর্ট করে।তাহলে অবশ্যই আপনার Block হওয়া Link/Domain কে ফেসবুক Unblock করে দিবে।

তবে এই কাজটি করার জন্য অনেকজন ফেসবুক ব্যবহারকারীর সাহায্য নিতে হবে।সর্বনিন্ম ৫০ কিংবা তার বেশি ফেসবুক ব্যবহারকারীর সাহায্য নিতে হবে আপনাকে।আর বর্তমানে তো আমাদের সবারই অনেক ফেসবুক ফেন্ড আছে।
তো ধরে নিলাম আপনার অনেক ফেসবুক ফ্রেন্ড আছে।আপনি তাদের সবাইকে বলুন,তারা যেন আপনার ডোমেইন লিংকটি তাদের টাইমলাইনে পোষ্ট করে।

উদারহরন:www.example.com তারা যখন আপনার ডোমেইন লিংকটি তাদের টাইমলাইনে পোষ্ট করবে।তখন ঠিক নিচের পিকচারের মতো একটি অপশন আসবে।আর সাথে সাথে একটি নোটিফিকেশন যাবে তাদের টাইমলাইনে।
                                                             
facebook blocked my domain
facebook blocked my domain
তাদের সবাইকে বলুন, তারা যেন সেই নোটিফিকেশনে ক্লিক করে।উক্ত নোটিফিকেশনে ক্লিক করার পর ঠিক নিচের পিকচারের মতো দুটি অপশন সামনে চলে আসবে।
                                                           
how to unblock my domain
how to unblock my domain
এবার সবাইকে This isn't Spam অপশনে ক্লিক করতে বলবেন।
এভাবে যখন একের অধিক ফেসবুক আইডি থেকে আপনার ডোমেইন ইউআরএল সম্পর্কে This Isn't Spam মেসেজটি ফেসবুকের কাছে জমা হবে।তখন ফেসবুক মনে করবে, হয়তবা ভুলবশত আপনার Domain টি Block করা হয়েছে।তখন তারা আপনার ডোমেইন ইউআরএল টি পুনরায় Review করবে।রিভিউ শেষ করার পর পুনরায় আপনার Domain/Url Unblock করে দিবে।

যদি আপনার অধিক সংখ্যক ফেসবুক ফ্রেন্ড না থেকে থাকে।তাহলে নিজে নিজেই নতুন নতুন ফেসবুক আইডি খুলে।তারপর সেই আইডিগুলো থেকে ভিপিএন কান্টেক্ট করে বাংলাদেশের বিভিন্ন Proxy Server একটিভ করুন।তারপর একই পদ্ধতি অনুসর করুন।

Connect Facebook For Unblock Your Domain Url 

আমি শুরুতেই বলে রাখি এই পদ্ধতি বেশিরভাগ সময় Success হয়না।তবে আপনি চেষ্টা করে দেখতে পারেন।বলা তো যায়না, যদি আপনার ডোমেইনটি এই প্রক্রিয়ায় Unblock হয়ে যেতে পারে।তাই চেষ্টা করতে দোষ কি?

তো এই পদ্ধতিতে ফেসবুকের কাছে আপনাকে সরাসরি মেইল করতে হবে।তারা যেন আপনার Domain Url টি পুনরায় রিভিউ করে।এবং আপনার Blocked Domain যেন  Unlocked  করে দেয়।

যদি আপনি ফেসবুকের কাছে সরাসরি ইমেইল করতে চান।তাহলে এখানে ক্লিক করুন
উক্ত লিংকে ক্লিক করার পর আপনার সামনে একটি মেসেজের বক্স চলে আসবে।আপনাকে সেই বক্সটিতে Domain Unblocked করার মেইলটি লিখে Send করতে হবে।যদি আপনি নিজে কিছু লিখতে পারেন।তাহলে সেই লেখাটি সেন্ড করতে পারেন।নতুবা নিচে দেওয়া আমার লেখা মেসেজটিও পাঠাতে পারেন।

Hello Facebook Team!
I'm Glad to know that your team takes action against Spam,Malware/Recently i have seen that my link (https://www.example.com) has blocked.I don't go against your security.
Please Unblock My Website
Thanks you Facebook Team                                    


এই মেসেজটি কপি করে ঐ বক্সে পেষ্ট করে দিন।তবে এই মেসেজে যেখানে www.example.com আছে।এইখানে আপনার নিজের ডোমেইনের লিংক বসিয়ে দিন।

ফেসবুককে মেইল করার ৭-৮ দিন পর যদি তারা আপনাকে কোনো প্রকার মেইল না করে থাকে।তাহলে পুনরায় একই কাজ করতে থাকুন।এভাবে পর্যায়ক্রমে তাদের কাছে মেইল করা অব্যাহত রাখুন।আশা করি আপনার ডোমেইন ইউআরএলকে তারা Unblocked করে দিবে।

Facebook Blocked My Domain Solved Video

Change Your Domain Company For Unblock  your Domain

যদি উপরোক্ত দুটি উপায়ে আপনার ডোমেইনটি কোনোভাবেই ফেসবুক Unblock না করে থাকে।তাহলে বুঝে নিবেন আপনার ডোমেইনটি কোনো সাধারন কারনে Block হয়নি।যেমন, আপনি যদি ১৮+ কন্টেন্ট/ Violance জাতীয় কাজ আপনার সাইটে করে থাকেন।তাহলে ফেসবুক আপনার Domain Unblock করার সম্ভাবনা অনেক কম।

এমন পর্যায়ে আপনাকে আপনার Domain Url এর পরিবর্তন করতে হবে।যেমন, আপনার ডোমেইনটি যদি .com হয়।তাহলে আপনাকে সেই ডোমেইনকে পরিবর্তন করে .net/.info ডোমেইনে ট্রান্সফার করতে হবে।

Why My Domain Or Website Url Blocked Facebook?

আজকের Unblock করা উপায়গুলো তখনই কাজ করবে।যদি আপনি নিচে আলোচনা করা বিষয়গুলো করে থাকনে।

দেখুন Facebook বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় কমিনিউকেশনের মাধ্যম।আর তাদের নীতিমালাও বেশ কঠোর।তাই তারা সবসময় তাদের প্ল্যাটফর্মকে মনিটরিং করে।এমন অবস্থায় যখন আমরা আমাদের আইডি কিংবা পেজ থেকে যেকোনো লিংক শেয়ার করি।সেই শেয়ার করা লিংকগুলো ফেসবুকের নজরে চলে যায়।এবং বিশেষভাবে সেই লিংক শেয়ারকারীকে নজরদারিতে রেখে দেয়।

আর এ নজরদারিতে থাকা অবস্থায় আপনি যখন লিংক শেয়ার করা অবিরত রাখেন।ঠিক সেই সময় কেউ যদি আপনার সেই শেয়ার করা লিংকগুলোতে রিপোর্ট করে।তখন ফেসবুক ধরে নেয় যে আপনি যে লিংকগুলো শেয়ার করছেন সেটা ষ্প্যাম।এভাবে যখন একের অধিক রিপোর্ট জমা হয়।তখন ফেসবুক পুরোপুরি বুঝে নেয় যে আপনার শেয়ার করা লিংকগুলি সেফ নয়।তাই তারা বাধ্য হয়ে আপনার আইডি কিংবা আপনার শেয়ার করা লিংকগুলোকে ফেসবুক থেকে Block করে দেয়।

তবে নিদিষ্ট কিছু উপায় আছে।যেগুলো ফলো করে আপনার লিংক শেয়ার করলেও আপনার আইডি কিংবা ডোমেইনের কোনো প্রকার Block হওয়ার সম্ভাবনা থাকবে না।
তো চলুন এবার সে বিষয়ে জেনে নেই।

Rules For Sharing Link On Facebook

আমি শুরুতেই বলেছি ফেসবুকের নীতিমালা অনেক কঠোর।তাই তাদের এই কঠোর নীতিমালাকে ফাঁকি দিয়ে আমাদের এই কাজগুলো করতে হবে।আমি নিজেও সেই নিয়মগুলো মেনে লিংক শেয়ার করি।

Tips 1: Sharing Link On Facebook

মূলত ফেসবুক আপনার লিংককে Block তখনিই করবে।যখন আপনার শেয়ার করা লিংকে অধিকবার রিপোর্ট করবে।ফেসবুকে অনেক সময় দেখা যায় বড় বড় গ্রপগুলোর পোষ্টের কমেন্টে অনেকে লিংক শেয়ার করে।আরে ভাই কমেন্টে লিংক শেয়ার করে কি কেউ আপনার দেওয়া সেই লিংকে ক্লিক করবে? 

আবার অনেক সময় দেখা যায়, অনেকে ফানি পোষ্টের কমেন্টে টেকনোলজি রিলেটেড লিংক শেয়ার করে।তখন আপনার দেওয়া সেই লিংকে তো ক্লিক করবেই না।উল্টো লিংককের কারনে বিরক্ত হয়ে আপনার দেওয়া লিংককে রিপোর্ট করে দিবে।

তাহলে দেখুন শুধু শুধু আপনি আপনার ডোমেইন ইউআরএল এর উপর ফেসবুকের কাছে রিপোর্ট বাড়াচ্ছেন।তাই সবচেয়ে ভালো হবে, যদি আপনার নিজস্ব কোনো ফেসবুক গ্রপ থেকে থাকে।অন্যদের ফেসবুক গ্রপে কমেন্ট নয়।নিজের গ্রপে সরাসরি পোষ্ট করুন।আর যে গ্রপ যে ক্যাটাগরির, চেষ্টা করবেন সেই ক্যাটাগরির পোষ্ট করার।তাহলে আপনার সাইটে ভালো ভিজিটর পাবেন।

Tips 2: For Sharing Link On Facebook 

আমরা বেশিরভাগই আমাদের সাইটের লিংকগুলো নিজের আইডি থেকে শেয়ার করে থাকি।যদি আপনিও এই কাজ করে থাকেন।তাহলে তা আজ থেকেই বাদ দিন।সবসময় চেষ্টা করবেন পেজ থেকে লিংক শেয়ার করার।কেননা পেজ থেকে আপনার ডোমেইনের লিংক শেয়ার করলে আপনার ডোমেইন টি ফেসবুক Block করার সম্ভাবনা অনেক কম।

আর দৈনিক অসংখ্যবার লিংক শেয়ার করা থেকে বিরত থাকবেন।প্রতিদিন চেষ্টা করবেন ১০-২০ বারের বেশি যেন লিংক শেয়ার না হয়।কারন অতিরিক্ত লিংক শেয়ার করলে।সেই লিংকটা যে কোনো ডোমেইন কিংবা অন্য কোনো কোম্পানির হোক না কেন।ফেসবুক সেই লিংককে ষ্প্যামের চোখে দেখে।
তো আজ এ পর্যন্তই।যদি আপনার এই উপায়গুলো অবলম্বন করার পরও Domain Unblock না হয়।তাহলে আমাকে কমেন্ট করে জানবেন।আর যদি আপনার Domain Unblock হয়।তাহলে এই পোষ্টটি শেয়ার করে আপনার Blogger বন্ধুদের জানিয়ে দিবেন।
দেখা হবে পরবর্তী পোষ্ট।সে পর্যন্ত ভালো থাকবেন।ধন্যবাদ।
New Post Older Post

Thanks For Read the Article