.breadcrumbs{display:none !important;}

Dianahost থেকে Domain Hosting কিনবেন । Payment by Bikash

How to buy A Domain with Dianahost

Dianahost বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় একটি দেশীয় Domain এবং Hosting কোম্পানি।আজকে আমি আলোচনা করবো,কিভাবে আপনি Dianahost থেকে ডোমেইন এবং হোস্টিং কিনবেন।আর ডায়নাহোষ্ট থেকে Domain কিংবা Hosting নিলে কি কি সুবিধা পাবেন।

যদি আপনি একজন Blogger হয়ে থাকেন।তাহলে আপনাকে একসময় ডোমেইনের সাথে পরিচিত হতে হবে।একসময় আপনারও প্রয়োজন পড়বে ডোমেইন কেনার।আমি আগের পোস্টগুলোতে Blog সম্পর্কিত বিভিন্ন টপিক নিয়ে আলোচনা করেছি।কিভাবে একটি Blog Site খুলবেন,কিভাবে ইনকাম করতে পারবেন, কন্টেন্ট লেখার টিপস নিয়ে পোষ্ট করলেও।কিভাবে ডোমেইন কিনবেন, সে বিষয়ে কোনো পোষ্ট করিনি।

তাই আজকের পোষ্টের বিষয় হলো।কিভাবে আপনি Dianahost থেকে Domain কিনবেন।

তবে ডোমেইন কেনার আগে আপনাকে কিছু বিষয়ের উপর বিশেষভাবে নজর দিতে হবে।যদি আপনি দীর্ঘদিন আপনার Website কে নিয়ে কাজ করতে চান।তাহলে অবশ্যই ভালো মানের Domain প্রোভাইডারের কাছ থেকে Domain Registration করাতে হবে

বর্তমানে দেশি ও বিদেশী অনেক হোস্টিং এবং ডোমেইন কোম্পানির ভিড়ে বোঝা মুশকিল যে।কোন ডোমেইন এবং হোস্টিং কোম্পানি ভালো আর কোন কোম্পানি খারাপ।আজকে আপনাদের সুবিধার্থে একটা দেশীয় ডোমেইন এবং হোস্টিং কোম্পানির নাম বলবো।এবং সেই কোম্পানি থেকে কিভাবে ডোমেইন কিনে নিবেন।সে সম্পর্কে সম্পূর্ন ধারনা দিবো।আর সেই কোম্পানির নাম হলো ”Dianahost

Dianahost নাকি বিদেশী কোম্পানির Domain কিনবেন?

বিদেশী কোম্পানির ডোমেইন কিনতে গেলে শুরুতে Namecheap আর Godadyর সাথে আপনাকে পরিচিত হতে হবে।কারন অনেক সময় ধরে তারা একনাগাড়ে জনপ্রিয়তার সাথে তাদের ব্যবসা করে আসছে।তাদের কাছ থেকে ডোমেইন এবং হোস্টিং নিয়ে বর্তমানে অনেক ওয়েবসাইট তৈরি হয়েছে।আর সেই ওয়েবসাইটগুলো এখনও বিদ্যমান রয়েছে।এককথায় বলা যায়,তাদের ভালো সার্ভিসের ফলে তারা একপ্রকার একচেটিয়া ব্যবসা করে আসছে।

বিদেশী এই কোম্পানিগুলোর সাথে তাল মিলিয়ে বর্তমানে আমাদের দেশেও বেশ কয়েকটি ডোমেইন এবং হোস্টিং কোম্পানি গড়ে উঠেছে।তাদের মধ্যে কেউ কেউ জঘন্য সার্ভিসের সুবিধা দিয়ে লোকজনকে ঠকিয়ে নিচ্ছে।আবার অনেকেই বিদেশী কোম্পানিদের মতো সার্ভিস দিয়ে নিজের অবস্থানকে পাকাপোক্ত করছে।তেমনি একটি ডোমেইন এবং হোস্টিং কোম্পানির নাম হলো, "Dianahost"।

আমাদের দেশীয় Blogger হিসেবে আমি আপনাদের Dianahost থেকে ডোমেইন এবং হোস্টিং কেনার পরামর্শ দিবো।এর কারন হলো, আপনি যখন বিদেশী কোম্পানির কাছ থেকে ডোমেইন কিনবেন।তখন তাদেরকে ডলার দিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে।

কিন্তু বাংলাদেশে ডলার আমাবস্যার চাঁদ না হলেও বেশ সহজলভ্য তা কিন্তু নয়।তাই আপনার যদি মাষ্টারকার্ড থাকে কিংবা মাষ্টারকার্ড আছে এমন কেউ পরিচিত থাকে।তাহলে আপনি নিসঃন্দেহে বিদেশী কোম্পানিদের কাছ থেকে নিতে পারেন।কিন্তু যাদের এই দুটোর একটাও নেই।তাদেরকে ডায়নাহোস্ট থেকে কেনাই উওম।

হয়তবা দেখা গেলো আপনি এখন কারও Mastercard দিয়ে বিদেশী ডোমেইন নিলেন।একবছরের মধ্যে আপনার সাইটটি পপুলার হলো।কিন্তু বছরের শেষে যখন সেই ডোমেইনের রেজিষ্ট্রেশন করতে যাবেন।তখন তো সেই মাষ্টারকার্ড থাকা ব্যক্তিকে নাও পেতে পারেন।এতে করে আপনি আপনার ডোমেইনটিও হারাবেন।তার সাথে ১ বছরের কষ্ট আর অর্থ দুটোই পানিতে যাবে।

তো চলুন এবার জেনে নেয়া যাক, বাংলাদেশী হোস্টিং এবং ডোমেইন কোম্পানি ডায়নাহোস্ট থেকে ডোমেইন নিলে কি কি সুবিধা পাবেন।

Dianahost এর সুবিধা কি?

বর্তমানে বিদেশি কোম্পানিগুলোর সাথে তাল মিলিয়ে আমাদের দেশেও বেশ কয়েকটি ডোমেইন এবং হোস্টিং কোম্পানি গড়ে উঠেছে।কিন্তু তাদের মধ্যে কেউ কেউ স্বল্পদামে সার্ভিস প্রদানের নাম করে লোকজনকে ঠকিয়ে বেড়াচ্ছে।আবার কেউ কেউ তাদের সর্বোচ্চ সার্ভিস দিয়ে নিজের কোম্পানিকে প্রচারের চেস্টা করছে।

তেমনি একটি কোম্পানির নাম হলো, Dianahost।আমি শুরু থেকে এখন পর্যন্ত ডায়নাহোস্টের কথা এজন্যই বলছি।বর্তমানে আপনি যে সাইটে এই পোষ্টটি দেখছেন।সেই ওয়েবসাইটটির ডোমেইনও কিন্তু ডায়নাহোস্ট থেকে নেয়া।

আর তাদের মাঝে ভালো কিছু পেয়েছি বলেই।আজকে তাদের নিয়ে আজকের পোষ্ট লিখছি।

ডায়নাহোষ্ট এর সুবিধা:

  • বিকাশে পেমেন্ট করতে পারবেন।
  • ডোমেইন এবং হোস্টিং ট্রান্সফার করতে পারবেন।
  • পুরো সি প্যানেল কন্ট্রোল করতে পারবেন
  • সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা হেল্পলাইন পাবেন
  • আর সবচেয়ে বড় সুবিধা হলো, কোনো সমস্যা হলে নিজের ভাষায় তা প্রকাশ করতে পারবেন।
তো চলুন এবার জেনে নেয়া যাক কিভাবে আপনি ডায়নাহোষ্ট থেকে আপনার Blogger সাইটের জন্য ডোমেইন কিনবেন।

How to buy Domain From Dianahost


Dianahost buy domain video help




এই ডোমেইন কেনার বিষয়টা অনেকের কাছে সহজ মনে হয়।বিষয়টা সত্যিই খুব সহজ।কিন্তু যারা এখন পর্যন্ত ডোমেইন কিনে নাই।তাদের কাছে এ বিষয়টা অনেক কঠিন মনে হতে পারে।
তো শুরুতে আপনার ব্রাউজার ওপেন করুন।তারপর সার্চবারে গিয়ে টাইপ করুন www.dianahost.com তারপর ঠিক নিজের পিকচারের মতো একটা ইন্টারফেস চলে আসবে।
dianahost
Dianahost

উপরের দেখানো পিকচারের সবার উপরে মেনু বারে Hosting নামের যে অপশনটি আছে।সেই অপশনে ক্লিক করুন।তারপর ডোমেইন রেজিষ্ট্রেশনে ক্লিক করুন।তারপর ঠিক নিচের মতো একটি পেজ আসবে।
Dianahost
Dianahost
উপরে দেখানো পিকচারের লাল কালারে মার্ক করা বক্সটিতে আপনার সাইটের নাম দিন।যদি আপনার দেয়া নামটিতে আগে কোনো ডোমেইন রেজিষ্ট্রেশন হয়ে থাকে।তাহলে আপনাকে Unavilable দেখাবে।আর যদি আপনার দেয়া নামটিতে কোনো প্রকার ডোমেইন রেজিষ্ট্রেশন করা না থাকে।তাহলে উপরে দেখানো পিকচারের লাল কালারে মার্ক করা বক্সটির মতো দেখাবে।
যদি আপনার দেওয়া নামে Avilable আসে।তাহলে আপনি আপনার পছন্দমতো যে কোনো ডোমেইন কিনতে পারবেন।আপনি যে ডোমেইনটি কিনতে চান।সেই ডোমেইনের নিচে Add  নামের অপশনটিতে ক্লিক করে Continue করুন।
তারপর নিচের পিকচারে দেখানো ডিএনএস ম্যানেজমেন্ট নামের অপশনটিতে ক্লিক করে পুনরায় কনটিনিউতে ক্লিক করুন।
Dianahost
Dianahost
তারপর আপনার সামনে একটি ফর্ম আসবে।সেই ফর্মে আপনার প্রয়োজনীয় তথ্যাবলি দিতে হবে।যেমন,আপনার নাম,আপনার ঠিকানা,আপনার মেইল,মোবাইল নম্বর ইত্যাদি।
মনে রাখবেন,এই ফর্মে যে তথ্যগুলো দিবেন।সেগুলো আপনার ডোমেইনের সিকিউরিটি হিসেবে কাজ করবে।তাই এই ফর্মটি পূরন করার সময় সতর্কতার সাথে পুরন করবেন।ফর্ম পূরন হয়ে গেলে কমপ্লিট অর্ডারে ক্লিক করবেন।
তারপর আপনাকে নিচের পিকচারের মতো পেমেন্ট গেটওয়েতে নিযে যাওয়া হবে।
Dianahost
Dianahost
এখানে আপনি বিভিন্ন ধরনের Payment Mathod দেখতে পারবেন।আপনি যেকোনো মেথডে পেমেন্ট করতে পারবেন।আবার আপনি ইচ্ছে করলে বিকাশেও পেমেন্ট করতে পারবেন।
তো ধরে নিলাম আপনি বিকাশে পেমেন্ট করবেন।তাই বিকাশে সিলেক্ট করার পর পে নাউতে ক্লিক করুন।
এবার নিচের পিকচারের মতো কিভাবে পেমেন্ট করবেন।সেই সব তথ্যগুলো দেওয়া আছে।তারপরও আপনাদের বোঝার সুবিধার্থে নিচে উল্লেখ করলাম।
Dianahost
Dianahost

Dianahost Payment Mathod

Step 1: Dial *247#
Step 2: Choose option "Payment"
Step 3: Enter Merchant Bikash Account No.01709962787
Step 4:Enter your Amount for domain rate
Step 5: Enter Referance 1
Step 6: Enter Counter No.1
Step 7 : Enter your pin 
Step 8: Enter your mobile number TrxID to complete your Transaction

যখন আপনি সটিক তথ্য অনুযায়ী পেমেন্ট করবেন।ঠিক তার সাথে সাথেই একটা ফিরতি এসএমএস পাবেন।সেই মেসেজে একটা Trx আইডি আর যে নম্বর থেকে পেমেন্ট করেছেন।সেই নম্বরটি দেখতে পারবেন।

নিচে থাকা বক্সে এই দুটো জিনিস দিতে হবে। Trx আইডি আর Sender Mobile Number দেয়ার পর পে নাউতে ক্লিক করুন।তারপর আপনি Successful লেখাটি দেখতে পারবেন।

তো এর মাঝেই আপনি আপনার মোবাইলে বেশ কয়েকটি মেসেজ এবং আপনার ইমেইলে কয়েকটি মেইল দেখতে পারবেন।
তো আপনার যে মেইলে ডোমেইন এবং রেজিষ্ট্রেশনের সকল ইনফরমেশন থাকবে।সেই মেইলটি দেখতে ঠিক নিচের পিকচারের মতো হবে।
Dianahost
Dianahost

উপরে দেখানো পিকচারে মার্ক করা অংশটিতে অর্থ্যাৎ কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন।তারপর নিজের পিকচারের মতো দেখতে পারবেন।

Dianahost
Dianahost



উপরের পিকচারে দেখানো স্থানে ফরগেট পাসওয়ার্ডয়ে ক্লিক করুন।তারপর আরও একটি বক্স আসবে।সেই বক্সে আপনার ইমেইল এড্রেসটি দিবেন।
এবার দেখবেন নিচের পিকচারের মতো একটা মেইল আপনার ইমেইলে যাবে।
Dianahost
Dianahost


তো আপনাকে উপরে দেখানো লিংকটিতে ক্লিক করতে হবে।ক্লিক করার পর আপনার কাছে নতুন পাসওয়ার্ড চাইবে।আপনার আপনার মতো করে একটা নতুন পাসওয়ার্ড দিয়ে দিন।
তারপর কনটিনিউতে ক্লিক করার পর পুনরায় আপনাকে লগ ইন পেজে নিযে যাবে।আপনাকে আবার আপনার ইমেইল এবং নতুন পাসওয়ার্ড দিতে হবে।তারপর লগ ইন করলেই আপনি আপনার ডোমেইনের সি প্যানেলে লগ ইন করতে পারবেন।

ব্যাস! হয়ে গেলো আপনার ডোমেইন রেজিষ্ট্রেশন।এই ছিলো Dianahost থেকে ডোমেইন কিনে নেয়ার প্রকিয়া। আমার পরবর্তী পোষ্টে দেখাবো কিভাবে আপনার এই ডোমেইনকে আপনার ব্লগারের সাথে যুক্ত করবেন।
আজ আর নয়।দেখা হবে পরবর্তী পোষ্টে।সে পর্যন্ত ভালো থাকবেন।ধন্যবাদ।






New Post Older Post

Thanks For Read the Article