.breadcrumbs{display:none !important;}

AdSense account এবং pin letter সম্পর্কে কিছু গুরুত্বপূর্ন তথ্য-totobangla.net

আজকে আমি আপনাদের সাথে যে বিষয়টা নিয়ে আলোচনা করবো।তাহলো আপনি কিভাবে বুঝবেন, Google AdSense Address Verification চিঠিটা সেন্ড হয়েছে নাকি হয়নি।তো আমরা সবাই জানি যে আমাদের AdSense account এ ১০ ডলার হওয়া মাএই। গুগল থেকে Address verification এর জন্য একটা চিঠি পাঠায়।

আর এ চিঠিটা Google আমাদের কাছে সেন্ড করেছে নাকি করেনি।এই বিষয়টা আমরা অনেকেই বুঝতে পারিনা।আর তাই আজকে আমি আপনাদের দেখাবো যে কিভাবে আপনি বুঝবেন।আপনার এডসেন্সের Pin letter সেন্ড হয়েছে নাকি হয়নি।
google adsense logo
adsense account

কিভাবে বুঝবেন আপনার Adress Pin Letter সেন্ড হয়েছে নাকি হয়নি

তো এই বিষয়টি সম্পর্কে জানতে হলে প্রথমে আপনার যে কোনো একটা ব্রাউজারে প্রবেশ করুন।তারপর Log In করুন আপনার গুগল AdSense একাউন্টে।তো আপনারা নিচের পিকচারে দেখতে পারছেন আমি একটা গুগল এডসেন্সের একাউন্টে লগ ইন করেছি।

adsense account current banlance
adsense account

আর আরেকটা কথা, আমি আপনাদের এর আগেও বলেছি।যখন আপনার গুগল এডসেন্সে Current Balance ১০ ডলার বা তার বেশি Dollar জমা হবে।তখন আপনাদের ভেরিফিকেশন চিঠিটা গুগল সেন্ড করবে।
তো আমি ধরে নিলাম আপনার গুগল এডসেন্সে বর্তমানে ১০ ডলার আছে।এখন আপনি কিভাবে বুঝবেন যে গুগল আপনাকে চিঠিটা সেন্ড করেছে কি করেনি।তবে এইটা বোঝার জন্য দুইটা প্রক্রিয়া রয়েছে।

প্রথম প্রক্রিয়াটি হলো, যখন আপনার গুগল এডসেন্স একাউন্টে ১০ ডলার জমা হবে।তখন ঠিক নিচের পিকচারের মতো একটা নোটিফিকেশন দেখতে পারবেন।

adsense account notification
adsense account pin letter

পিকচারে দেখুন একশন নামের একটা অপশন আছে।তো যখনি আপনার গুগল এডসেন্স একাউন্টে এই অপশনটা দেখাবে।ঠিক তখন আপনি বুঝে নিবেন যে, গুগল আপনাকে ভেরিফিকেশন করার চিঠিটা সেন্ড করে দিয়েছে।তো এটা ছিলো প্রথম পদ্ধতি।

এবার চলুন দ্বিতীয় পদ্ধতিটা জেনে নেই।

উপরোক্ত পদ্ধতি ছাড়াও, যদি আপনি আরও শিওরভাবে বুঝতে চান।যে আসলেই গুগল এডসেন্সের পিন লেটারটি তারা পাঠিয়েছে কিনা।তাহলে নিচের পিকে দেখুন একটা গিয়ার বাটন আছে।

adsense account action bar
adsense account action bar

এই বাটনটাতে ক্লিক করুন।তারপর দেখতে পারবেন অনেকগুলো অপশন চলে আসবে।
adsense account setting
adsense account setting

তো এখানে যে সেটিংস নামের একটি অপশন আছে।এই সেটিংস অপশনে ক্লিক করুন।তারপর দেখবেন আরও কিছু অপশন চলে আসবে।

আপনি নিচের পিকচারে দেখা অপশনটিতে ক্লিক করুন।
adsense account setting
adsense account 



তো এই অপশনে ক্লিক করার পর নিচের পিকচারের মতো একটি পেজ চলে আসবে।এবং এখানে আপনার একাউন্ট ইনফরমেশনের সকল তথ্যগুলো দেখাচ্ছে।

adsense account information
adsense account information
তো আপনি যদি  পিকচারে মার্ক করা জায়গাটির দিকে খেয়াল করেন।তাহলে দেখতে পারবেন এড্রেস ভেরিফিকেশন নামের একটা অপশন চলে আসবে।এবং এখানে দেখতে পারবেন ভেরিফাই এড্রেস।

তো এই অপশনটি আগে এরকম ছিলো না।তো এই অপশনটি তখনই আসবে।যখন গুগল আপনাকে এড্রেস ভেরিফিকেশনের চিঠিটা সেন্ড করবে।
আশা করি আপনার গুগল এডসেন্সের চিঠি সম্পর্কে বুঝে গেছেন।আর আপনাদের অনেকেই একটা বিষয়ে প্রশ্ন করেন।তাহলো গুগল এডসেন্সের চিঠিটা আসতে কতদিন সময় লাগে

এর উওর হলো: তো গুগল এডসেন্সের চিঠিটা আসতে মূলত ২ থেকে ৪ সপ্তাহ সময় নেয়।আর সবচেয়ে বড় কথা হলো।গুগল এডসেন্সের চিঠিটা কতদিন সময়ে আপনি হাতে পাবেন।সে বিষয়টা সম্পূর্ন আপনার পোষ্ট অফিসের যোগাযোগ ব্যবস্থার উপর নির্ভর করে

আপনার এলাকায় যদি যোগাযোগ ব্যবস্থা ভালো থাকে।তাহলে আপনি খুব দ্রুত চিঠিটা হাতে পাবেন।অন্যথায় চিঠিটা হাতে পেতে অনেক সময় লাগবে।
তাই আপনার উচিত, গুগল তাদের চিঠি পাঠানোর পর থেকেই নিয়মিত পোষ্ট অফিসে যোগাযোগ করা।তাহলেই আশা করি আপনার আপনার চিঠিটা পেয়ে যাবেন।




































New Post Older Post

Thanks For Read the Article